ছবি: প্রতীকি

গোলাম মোস্তফা চৌধুরী স্কুল এন্ড কলেজে নিয়োগ পরীক্ষায় অনিয়মের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, জকিগঞ্জ টুডে:: সিলেটের জকিগঞ্জের গোলাম মোস্তফা চৌধুরী স্কুল এন্ড কলেজের ৪টি পদের নিয়োগ পরীক্ষায় ব্যাপক দুর্নীতির অনিয়মের অভিযোগ ওঠেছে নিয়োগ কমিটির বিরুদ্ধে। গত ১৮ সেপ্টেম্বর কম্পিউটার ল্যাব অপারেটর, অফিস সহায়ক, আয়া ও পরিচ্ছন্নতা কর্মী পদের অনুষ্ঠিত হওয়া নিয়োগ পরীক্ষায় নিয়োগ কমিটি তাদের পছন্দের প্রার্থীকে পরীক্ষার আগে প্রশ্নপত্র সরবরাহ, পরীক্ষায় প্রক্সির ব্যবস্থা করা ও ডিজির প্রতিনিধির অনুপস্থিতিতে খাতা মূল্যায়নের অভিযোগ পাওয়া গেছে।

এ নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা একেএম ফয়সালের কাছে এলাকাবাসীর পক্ষে লিখিত অভিযোগ করেছেন নিলাম্বরপুর গ্রামের রতœা রানীূ মালাকার, পৌরভী বালা বিশ্বাস ও কাকলী রানী তৃষ্ণা। অভিযোগে তারা দাবী করেন, নিয়োগ কমিটি আর্থিক লেনদেন করে অনিয়ম দুর্নীতির মাধ্যমে নিয়োগ পরীক্ষা গ্রহণ করেছেন। ঘুষ নিয়ে পছন্দের প্রার্থীকে চূড়ান্ত করা হয়েছে। পরীক্ষার সঙ্গে সংশ্লিষ্ট নয় এমন ব্যক্তিকে দিয়ে খাতা মূল্যায়ন করানো হয়েছে। এক প্রার্থীর পক্ষে অন্যজন পরীক্ষা দিয়েছেন এবং বিজ্ঞপ্তিতে বয়সের বিষয়টি উল্লেখ থাকলেও তা মানা হয়নি। প্রশ্নবিদ্ধ এ নিয়োগ পরীক্ষার কার্যক্রম স্থগিত করে তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণ ও প্রশাসনের হস্তক্ষেপে সুষ্ঠুভাবে পুন:রায় চারটি পদের প্রার্থীদের পরীক্ষা গ্রহণ করতে তারা দাবী জানান।

নিয়োগ কমিটির সদস্য সচিব ও জিএমসি একাডেমির প্রধান শিক্ষক আবু রায়হান বলেন, বিধি মোতাবেক স্বচ্ছভাবেই নিয়োগ দেয়া হয়েছে। কোন ধরনের অনিয়ম করা হয়নি। এ প্রসঙ্গে জকিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার এ.কেএম ফয়সাল জানান, এ ব্যাপারে একটি অভিযোগ পেয়েছি। তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর